কাতারের কে এই গনিম-আল-মুফতাহ

কাতার বিশ্বকাপের উদ্ভদনি অনুষ্ঠানে কে এই বিস্ময়কর বালক গনিম-আল-মুফতাহ এবং কি তার পরিচয়।

কাতারের কে এই গনিম-আল-মুফতাহ


গনিম-আল-মুফতাহ ২০২২ সালের কাতার বিশ্বকাপের উদ্ভদনি অনুষ্ঠান শুরু হয় দুইজন বেক্তির মাধ্যমে। একজন হল হলিউডের বিখ্যাত অভিনেতা মর্গান ফ্রিম্যান, এবং আরেকজন দুই পা বিহীন বিশেষ শরীরের বেক্তি গনিম-আল-মুফতাহ।



কে এই গনিম-আল-মুফতাহ

গনিম-আল-মুফতাহ কাতারের বিখ্যাত জ্ঞানী বেক্তিদের একজন। জন্মের শুরুতে যে কিনা জীবনের সাথে বেঁচে থাকার সংগ্রাম করে এসেছে, সেই তিনি গনিম-আল-মুফতাহ আরব দুনিয়ার মানুষের কাছে এখন একজন মোটিভেশনাল স্পিকার, আরব বিশ্ব ছারাও দুনিয়াজুরে তার অসংখ্য ভক্ত ও অনুগামী রয়েছে। তারা তার কথায় জিবনের উদ্দেশ্য খুজে পায় এবং অনুপ্রানিত হয়।



গনিম আল-মুফতাহ কি রোগে আক্রান্ত

গনিম-আল-মুফতাহ মূলত 'কোডাল রিগ্রেশন সিনড্রোম' নামের একটি রোগের কারনে জন্মের আগেই তার দুটি পা হারান। গনিম এর এই সমস্যা তার জন্মের আগেই ডাক্তারদের পরিক্ষায় ধরা পরে। পরে ডাক্তাররা তার বাবা এবং মাকে বিষয়টি জানায় এবং তার ভ্রন হত্যার পরামর্শ দ্যায়। কিন্তু গনিমের বাবা মা ডাক্তারদের পরামর্শ প্রত্যাখ্যান করে, এবং বলে আল্লাহ্‌ তায়ালা তাদেরকে যে সন্তান দাণ করেছেন তা তারা খুশি মনেই গ্রহন করেছেন। গনিমের মা তার বাবার উদ্দেশে বলেন আমি হব ওর বাম পা এবং তুমি হবে ওর ডান পা, আর আমাদের সন্তানের কখনই তার পায়ের অভাব বুঝতে দেবনা।


গনিম আল-মুফতাহর প্রিয় খেলা

গনিম-আল-মুফতাহ একজন তরুন শিল্পপতি, তার ঘারিশা নামের একটি আইস্ক্রিম কোম্পানি আছে। যেটি কাতেরে বেশ জনপ্রিয়, গনিম আল মুফতাহ একজন প্রতিবন্ধি হউয়া শত্তেও তার প্রিয় খেলা সাঁতার, স্কুবা ড্রাইভিং, ফুটবল, হাইকিং, এবং স্কেট বোর্ডিং। বর্তমানে গনিম আল মুফতাহ কাতারের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী হউয়ার লক্ষে বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান অদ্ধায়ন অধ্যয়ন করার লক্ষ্য রেখেছেন।


গনিম মোটিভেশনাল স্পিকার

গনিম-আল-মুফতাহ নিজের অজান্তেই একজন মোটিভেশনাল হয়ে ওঠেন। তিনি যখন ছট তখন সে তার পারার বাচ্চাদের কাছে হেয় প্রতিপন্ন হতেন, পরে গনিম আল মুফতাহ তাদের বিভিন্ন ভাবে বোঝাতেন যে মানুষকে কখনো তার শরীর দিয়ে নয় তার গুন দিয়ে বিচার করতে হয়। আশ্চর্যজনক ভাবে তারা তার কথা শুন্ত এবং মানত। এভাবেই গনিম আল মুফতাহ একজন মোটিভেশনাল স্পিকার হয়ে ওঠেন। বর্তমানে ইনস্টাগ্রাম এ তার ৩ মিলিওনেরও বেশি ফলয়ার রয়েছে।




আজ কোটি কোটি শুস্থ সবল মানুষের কাছেই গনিম আল মুফতাহ একজন আইকন। সত্তি গনিম আল মুফতাহ প্রমান করেছেন যে মানুষকে তার শরীর দিয়ে নয় তার গুন দিয়ে বিচার করতে হয়। বেঁচে থাকুক কোটি মানুষের ভালবাসা নিয়ে আরব দুনিয়ার তরুণদের আইকন গনিম আল মুফতাহ।


অনলাইন এ সকল তথ্য পেতে Creativea2z পেজটি ভিজিট করুন।

Post a Comment

0 Comments